Bartaman Patrika
খেলা
 

এটিকে মোহন বাগানের সঙ্গে খেলতে মুখিয়ে রয়েছেন সুনীল 

পুনে, ২৩ জানুয়ারি: এটিকে ও মোহন বাগানের সংযুক্তিকরণকে স্বাগত জানিয়েছেন সুনীল ছেত্রী। বেঙ্গালুরু এফসি’র অধিনায়ক বলেন, ‘এটা গ্রেট ডিল। দেশের সেরা ক্লাব মোহন বাগান। তাদের ইতিহাস ও ঐতিহ্য সবাই জানে। তাদের মতো ভারতীয় ফুটবলে অনেক অবদান রয়েছে ইস্ট বেঙ্গলেরও।  
বিশদ
ইম্ফলে মোহন বাগানের দুরন্ত জয়, নায়ক নাওরেম 

ইম্ফল, ২৩ জানুয়ারি: আই লিগের খেতাবি লড়াইয়ে মসৃণভাবেই এগিয়ে চলেছে মোহন বাগান। বৃহস্পতিবার ইম্ফলে নেরোকাকে ৩-০ গোলে হারিয়ে ৯ ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে লিগ শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল সবুজ-মেরুন ব্রিগেড। বড় ম্যাচ জিতলেও ফুটবলারদের মধ্যে আত্মতুষ্টি আসতে দেননি কোচ কিবু ভিকুনা। 
বিশদ

24th  January, 2020
অস্ট্রেলিয়ান ওপেন
বল গার্লের কাছে ক্ষমা চাইলেন রাফা নাদাল 

মেলবোর্ন, ২৩ জানুয়ারি: রাফায়েল নাদাল ও নিক কিরজিওস অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন। আবহাওয়া নামক প্রতিবন্ধকতাকে টপকে তাঁরা এগিয়ে গেলেন। বুধবার বিরক্তিকর বৃষ্টিতে কোর্টের বাঁ-দিকটা কর্দমাক্ত ও খেলার অযোগ্য হয়ে ওঠে। কিন্তু আয়োজকরা দারুণ তৎপরতার এদিন কোর্ট খেলার যোগ্য করে দেয়।  
বিশদ

24th  January, 2020
শেষ চারে পৌঁছল জুভেন্তাস
কোপা ইতালিয়া

 তুরিন, ২৩ জানুয়ারি: যোগ্য দল হিসেবেই রোমাকে ৩-১ গোলে হারিয়ে কোপা ইতালিয়ার সেমি-ফাইনালে উঠল জুভেন্তাস। বুধবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে প্রথমার্ধেই তিন গোলে লিড নেয় মরিসিও সারির দল। বিরতির পরে ব্যবধান কমায় রোমা। বিশদ

24th  January, 2020
অ্যাসিস্ট গ্রুপের অভিনব প্রয়াস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খেলাকে সমাজের যোগসূত্র হিসেবে ছড়িয়ে দিতে চায় অ্যাসিস্ট গ্রুপ। যাতে মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরও শক্ত হয়। আগামী শনিবার রাজধানী নয়াদিল্লিতে এই কর্মকাণ্ডের অংশ হিসেবে তারা বাস্কেটবল প্রতিযোগিতার আয়োজন করেছে।
বিশদ

24th  January, 2020
শেষ ষোলোয় বার্সা ও রিয়াল
কোপা দেল রে 

মাদ্রিদ, ২৩ জানুয়ারি: আতোঁয়া গ্রিজম্যানের জোড়া গোলের সুবাদে কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনে পৌঁছাল বার্সেলোনা। বুধবার ইবিজার বিরুদ্ধে ম্যাচে মেসি, সের্গিও বুস্কেতস ও জেরার্ড পিকেকে বিশ্রাম দিয়েছিলেন কোচ কিকে সেতিয়েন। এই তিন ফুটবলার না থাকার প্রভাব অবশ্যই পড়েছে কাতালন ক্লাবটির পারফরম্যান্সে।  
বিশদ

24th  January, 2020
নির্বাচক পদে আবেদন শিবা, রাজেশদের 

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: জাতীয় নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন করলেন প্রাক্তন লেগ স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, প্রাক্তন অফ স্পিনার রাজেশ চৌহান ও প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান অময় খুরশিয়া।
বিশদ

24th  January, 2020
কাল মহমেডানের সামনে ভবানীপুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার কেরল, গুজরাত, বাংলায় দ্বিতীয় ডিভিশন আই লিগের প্রাথমিক পর্ব শুরু হচ্ছে। তিনটি গ্রুপে মোট ১৭টি ক্লাব অংশ নিচ্ছে। বাংলা থেকে তিনটি টিম অংশ নিচ্ছে। 
বিশদ

24th  January, 2020
জয়ের হ্যাটট্রিকের সামনে ভারত 

ব্লোমফনটেন, ২৩ জানুয়ারি: পর পর দু’টি ম্যাচ জিতে ভারতীয় দল ইতিমধ্যেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। তবে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নন প্রিয় গর্গরা। 
বিশদ

24th  January, 2020
ভালো আছেন পিকে ব্যানার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন পিকে ব্যানার্জি। দেহে সোডিয়াম- পটাশিয়ামের ভারসাম্যে উন্নতি ঘটেছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার তাঁর রক্ত পরীক্ষার রিপোর্টে সন্তুষ্ট প্যানেলে থাকা চিকিৎসকরা। সব কিছু ঠিকঠাক চললে শুক্রবার বাড়ি ফিরতে পারেন এই প্রবাদ প্রতিম ফুটবলার। 
বিশদ

24th  January, 2020
রাজ্য স্তরে বক্সিংয়ে যোগ দিতে কলকাতায় গেলেন আলিপুরদুয়ারের দু’জন 

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে।
বিশদ

24th  January, 2020
চেন্নাইয়ের বড় জয় 

চেন্নাই, ২৩ জানুয়ারি: আইএসএলে চেন্নাইয়ান এফসি ৪-১ গোলে হারাল জামশেদপুর এফসি’কে। চেন্নাইয়ের হয়ে চারটি গোল করেন নেরিজাস ভালকিস (২), আন্দ্রে ও লালিয়ানজুয়ালা। 
বিশদ

24th  January, 2020
হারল ম্যান ইউ 

লন্ডন, ২৩ জানুয়ারি: লিভারপুলের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠতে ব্যর্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বুধবার ঘরের মাঠে তাদের ২-০ গোলে হারাল বার্নলে। বিজয়ী দলের হয়ে গোল পেয়েছেন উড ও রডরিগেজ।  
বিশদ

24th  January, 2020
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ওয়ান ডে’কে কাজে লাগাতে চাইছেন শাস্ত্রী 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব বেশি দূরে নেই। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে এই আসর। আর সে জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিলেন, এখন থেকে ওয়ান ডে ম্যাচগুলিকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান তাঁরা।  
বিশদ

23rd  January, 2020
পাপাকে আরও সময় দিতে চান কোচ ভিকুনা
তিন পয়েন্টেই চোখ মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন কিবু ভিকুনা তাই এবার বাড়তি সতর্ক।  
বিশদ

23rd  January, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM